Sunday, February 21, 2016

চাটমোহরে বাল্যবিয়ে : মেম্বার, বরসহ ৫ জনের কারাদণ্ড


পাবনার চাটমোহরে বাল্যবিয়ের আয়োজন করার অভিযোগে ইউপি সদস্য, বর ও গ্রাম পুলিশসহ পাঁচ জনকে এক বছর করে কারাদন্ড ও এক হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো সাতদিনের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। শুক্রবার রাতে তাদের জেল-জরিমানা করা হয়।
দন্ডপ্রাপ্তরা হলেন, উপজেলার বিলচলন ইউনিয়নের আক্কাস আলীর ছেলে বর মো. কাউসার আলী (২২), বরের পিতা গ্রাম পুলিশ (চৌকিদার) আক্কাস আলী (৪৯), কুমারগাড়া গ্রামের রোস্তম মন্ডলের ছেলে উজ্জল হোসেন (৪৫), মথুরাপুর ইউনিয়নের ভাদড়া গ্রামের আজগর আলীর ছেলে ইউপি সদস্য সাইদুল ইসলাম (৪৬) ও নিজাম উদ্দিনের ছেলে নূরুল ইসলাম (৫০)।
চাটমোহর থানার উপ-পরিদর্শক (এসআই) বিদ্যুৎ কুমার পাবনা বার্তা ২৪ ডটকমকে জানান, উপজেলার মথুরাপুর ইউনিয়নের ভাদড়া গ্রামের ফুরকান আলীর মেয়ে ও সেন্ট রীটাস হাইস্কুলের সপ্তম শ্রেণীর ছাত্রী জেসমিন খাতুন (১২) এর সাথে একই উপজেলার বিলচলন ইউনিয়নের সেনগ্রামের গ্রাম পুলিশ (চৌকিদার) আক্কাস আলীর ছেলে কাউসারের বিয়ে ঠিক হয়। সেই মোতাবেক শুক্রবার রাতে কাউসার আত্মীয়-স্বজনসহ বিয়ে করতে কনের বাড়িতে উপস্থিত হয়। বিয়ের কলেমা পড়ার সময় গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. মিজানুর রহমান মেয়ের বাড়িতে অভিযান চালিয়ে বাল্য বিয়ে বন্ধ করেন। সেই সাথে বাল্য বিয়ে দেয়ার অপরাধে তাদেরকে কারাদন্ড ও অর্থদন্ড প্রদান করেন। এ সময় মেয়ের পিতা ফুরকান আলীসহ তার স্বজনরা বাড়ি থেকে পালিয়ে যান।

No comments:

Post a Comment